ফরিদগঞ্জ সারা দেশ

জনসম্পদ যেন জনআপদে পরিণত না হয় : দুদুক চেয়ারম্যান

ফরিদগঞ্জ প্রতিনিধি॥
দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ চৌধুরী বলেছেন, যে শিক্ষা আমাদের শির্ক্ষাথীদের মেধার বিকাশ ও সমক্ষমতা বৃদ্ধি করতে পারে না, সেই শিক্ষা শিক্ষাই নয়। অভিভাবকরা তাদের সন্তানকে শুধু পাশ করার জন্য সন্তানকে স্কুলে পাঠায় না, তাদেরকে মানবসম্পদ হিসেবে গড়ে তোলার জন্যও পাঠায়। একটি প্রতিষ্ঠানের শতভাগ পাশ করাই মূখ্য বিষয় নয়, ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষার মূল ভিত্তি রয়েছি কিনা তা পরখ করা প্রয়োজন। তাই শিক্ষকদেরকে তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করতে হবে। আপনাদের মনে রাখতে হবে দায়িত্ব পালন না করাও একটি অপরাধ।
রোববার বিকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রধান শিক্ষকদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন। তিনি বলেন, শিক্ষক শিক্ষকই । স্বয়ং প্রধান মন্ত্রীকে দেখেছি, তিনি কিভাবে তার শিক্ষকদেরকে সম্মান করেন। রাষ্ট্রপতির কাছে আমরা কয়েকদিন পূর্বে কিছু সুপারিশ মালা প্রেরণ করেছি। সেই সময় রাষ্ট্রপতি আমাদেরকে শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে বিশেষ ভাবে কাজ করতে বলেছেন। আমরা ইতিমধ্যেই ঘোষনা দিয়েছি, এবছর আমরা শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে কাজ করবো। আমরা আপনাদের কর্মকা-ের উপর দৃষ্টি রাখবো। তাই আপনাদের কাছে অনুরোধ আপনারা নির্ভয়ে কাজ করবেন। দুদুক আপনাদের পাশ রয়েছে। কেউ আপনাদের সঠিক দায়িত্ব পালন করতে বাঁধা দিলে আপনারা ডিসিকে জানাবেন। আমরা তাকে চ্যাপ্টা করে দিবো। আমার নিজ এলাকা যেহেতু ফরিদগঞ্জ , তাই চাই এখান থেকেই আমরা এব্যাপারে যাত্রা শুরু করবো।
উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও উপজেলা নিবার্হী অফিসার মোঃ আলী আফরোজের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহাম্মদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহাম্মদ ।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares