চাঁদপুর সদরসারা দেশহাইমচর

চাঁদপুরে চরাঞ্চলের ৫ হাজার মানুষকে আশ্রয় কেন্দ্রে স্থানান্তর

নিজস্ব প্রতিনিধি॥
ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে শুক্রবার দুপুরের পর থেকে ঝড়ো বাতাস ও বৃষ্টিপাত শুরু হওয়ায় চাঁদপুরের চরাঞ্চলের মানুষ সকাল থেকেই নিরাপদে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া শুরু করেছে জেলা প্রশাসন।

এছাড়া জেলা প্রশাসন ও রেড ক্রিসেন্টের সদস্যরা মাইকিং করে জন সচেতন করতে দেখা যায়। এবং নদীর তীরবর্তী লোকজনকে আশ্রয় কেন্দ্রে যেতে বলা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ উপজেলার প্রায় ৫ হাজার চরাঞ্চলে মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

শুক্রবার সকাল থেকে চাঁদপুর সদরের ইব্রাহীমপুর ও রাজরাজেস্বর ইউনিয়নন থেকে ১ হাজার, হাইমচর উপজেলার চরাঞ্চল থেকে ৩ হাজার এবং মতলব উত্তর উপজেলা থেকে ১ হাজার চরাঞ্চলের মানুষদের সরিয়ে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের দুর্যোগ ও ত্রান কর্মকর্তা কেবিএম জাকির হোসেন।

তিনি জানান, চাঁদপুরের চরাঞ্চলে ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে যাতে কেউ ক্ষতিগ্রস্ত না হয়, এরজন্য আমরা শুক্রবার থেকে তাদের আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হচ্ছে। আমারা প্রায় ১ লক্ষ ৮০ হাজার মানুষকে আশ্রয় কেন্দ্রে নেওয়ার টার্গেট ছিলো। আমরা এখনো কাজ চালিয়ে যাচ্ছি। চরাঞ্চল মানুষদের বুজিয়ে আমরা নিরাপদ স্থানে নেওয়ার কার্যক্রম অব্যাহত রয়েছে।

Sharing is caring!

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
shares
Close