ক্রীড়া ডেস্ক:

রীতিমতো উড়ছিল বার্সেলোনা। কোনোভাবেই নামতে চাচ্ছিল না কাতালানরা। অবশেষে তাদের মাটিতে নামাল লেভান্তে। কোপা ডেল রের শেষ ষোলোর প্রথম লেগে স্প্যানিশ জায়ান্টদের ২-১ গোলে হারিয়েছে পুঁচকে দলটি।

এতে থামল বার্সার অপরাজেয় যাত্রা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচ অপরাজিত থাকার পর হারের তিক্ত স্বাদ পেল ব্লাউগ্রানারা। এর আগে গেল ১১ নভেম্বর লা লিগায় রিয়াল বেটিসের বিপক্ষে ৪-৩ গোলে পরাজিত হয় তারা।

বৃহস্পতিবার রাতে বার্সা একাদশে ছিলেন না লিওনেল মেসি ও লুইস সুয়ারেজসহ নিয়মিত একাদশের অনেকেই। সুযোগের সদ্ব্যাবহার করে লেভান্তে। ৪ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। দুর্দান্ত হেডে তাদের লিড এনে দেন এরিক কাবাকো। এগিয়ে গিয়ে আরো উজ্জীবিত হয়ে ওঠেন তারা। ১৮ মিনিটে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের স্তব্ধ করে ব্যবধান দ্বিগুণ করেন বোরহা মায়োরাল।

২-০তে পিছিয়ে পড়ে ঝটিকা অভিযানে নামে বার্সা। মুহুর্মুহু আক্রমণে লেভান্তেকে ব্যতিব্যস্ত রাখে দলটি। তবে সাফল্য আসছিল না। অপেক্ষার পালা শেষ হয় ৮৫ মিনিটে। সফল স্পট কিকে ব্যবধান কমিয়ে রোমাঞ্চকর ইতি টানার আভাস দেন ফিলিপ কুতিনহো। প্রতিপক্ষের ডি-বক্সে ডেনিস সুয়ারেজ ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

কিন্তু বার্সার লড়াই ছিল সেই পর্যন্ত। পরে লেভান্তের রক্ষণভাগে চিড় ধরাতে পারেনি অতিথিরা। শেষ পর্যন্ত চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তৃতীয় হার নিয়ে মাঠ ছাড়তে হয় আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের। আসছে বৃহস্পতিবার নিজেদের ডেরা ক্যাম্প ন্যুতে ফিরতি পর্বে লেভান্তের মুখোমুখি হবে তারা। স্প্যানিশ কাপের শেষ আটে উঠতে সেই ম্যাচে জয়ের বিকল্প নেই মেসিদের।

Share Button