মো. মহিউদ্দিন আল আজাদ॥
শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ভর্তি, পরীক্ষাসহ সকল ক্ষেত্রে অতিরিক্ত ফি নেয়া হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভুত এবং অন্যায়। অন্যায় কোনভাবেই গ্রহণ যোগ্য হতে পারেনা।
শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, যে সকল বিদ্যালয়ে নিয়ম বেধে দেয়া আছে সেই নিয়ম মেনে তারা ভর্তি করবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।
শিক্ষার মান উন্নয়ন প্রসঙ্গে দীপু মনি বলেন, বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝড়েপড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে সেসব সাফল্য এগিয়ে নিতে আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে। এছাড়া অন্যান্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবেলা করা হবে। শিক্ষার মান উন্নয়নে যা কিছু প্রয়োজন তার সকল কিছু করা হবে। আর এক্ষেত্রে সকলের সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাসের উপর আমাদেরকে মন্ত্রীত্বের দায়িত্ব দিয়েছেন, আমরা তার বিশ^াসের মর্যাদা দিয়ে দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবো। মন্ত্রীত্ব পেয়ে আমাদের মধ্যে অহঙ্কারবোধ চলে না আসে, সে ব্যাপারে নজর রাখার আহ্বান জানিয়েছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, অতি উৎসাহী হয়ে কেউ যেন এমন কোন আচরণ না করে, যাতে করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। দেশের উন্নয়ণের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তরপুরচন্ডী ইউনয়ন, কল্যাণপুর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের নেতা কর্মীদের সাথে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি বিভিন্ন পথসভায় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভপতি নাছিরউদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, অতিরিক্ত জেলা প্রশাসক সওকত ওসমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, অতিরিক্ত পুলিশ সুপার আবু জাহেদ পারভেজ চৌধুরী প্রমুখ।

Share Button