চাঁদপুর সদর জাতীয় রাজনীতি শিক্ষা

শুধু ভাল চিকিৎসক নয় ভাল মানুষ হতে হবে: শিক্ষামন্ত্রী দীপু মনি

মো. শরিফুল ইসলাম॥
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, মেডিকেলে অধ্যয়নরত শিক্ষার্থীদের যেমন ভাল চিকিৎসক হওয়া প্রয়োজন, পাশাপাশি একজন ভাল মানুষ হওয়াও প্রয়োজন। ভাল মানুষ হতে হলে প্রাতিষ্ঠানিক শিক্ষাই যথেষ্ট নয়, তার জন্য একটি বড় সামজবদ্ধ পরিসর রয়েছে। সেই পরিসরটাই হচ্ছে বাবা মা।

তিনি বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর মেডিকেল কলেজ এর প্রথম ব্যাচের প্রথম ক্লাশ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একজন চিকিৎসক হিসেবে আমি বলবো যারা নতুন শিক্ষার্থী তাদেরকে অবশ্যই একজন রোগীকে তার আচার আচরণে খুবই আন্তরিক হয়ে চিকিৎসা দিতে হবে। আর তা না হলে যত ভাল চিকিৎসকই হউক না কেন একটি ঘাটতি থেকে যাবে।

চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. জামান সালেহ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার (এসপি), মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, জেলা বিএমএ এর সভাপতি ডা. সৈয়দ এম এন হুদা, সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম।

অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম আনোয়ারা সরকারি কলেজের অধ্যক্ষ মো. রিদওয়ানুল হক, চাঁদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন লামিয়া নওরিন।

এ বছর চাঁদপুর মেডিকেল কলেজে প্রথম বর্ষের কোর্সে ৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। মেডিকেল কলেজের পুর্ণাঙ্গ ভবন না হওয়া পর্যন্ত চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালের পূর্ব পাশের ভবনের ৪র্থ তলার এই শিক্ষা কার্যক্রম চালানো হবে।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares