চাঁদপুর সদর জাতীয় রাজনীতি শিক্ষা

প্রশ্ন ফাঁস কারীদের কঠোরভাবে দমন করা হবে: শিক্ষামন্ত্রী

মো. মহিউদ্দিন আল আজাদ॥
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, শিক্ষামন্ত্রালয়ের কিছু জায়গায় কাজ বাকী রয়েছে। সেগুলো শুরু থেকেই সকলের সহযোগিতা নিয়ে করা হবে। পাশাপাশি সব চাইতে বড় সমস্যা যেটি প্রশ্নপত্র ফাঁস, সেটি রোধ করতে হলে অভিভাবক ও শিক্ষার্থীদের বেশী সহযোগিতা লাগবে। ফাঁসকৃত প্রশ্নের যত বেশি চাহিদা থাকবে, অসৎ উপায় অবলম্বনকারীরা ততবেশী প্রশ্ন ফাঁসের চেষ্টা করবে। আমাদের দায়িত্ব হলো এটি কোনভাবেই যেন বের না হয় সে চেষ্টা করা। আর এক্ষেত্রে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা যদি চায় আমরা এসব প্রশ্ন গ্রহন করবো না। তাহলে আমাদের প্রচেষ্টা থাকলে এটি বন্ধ করা সম্ভব হবে। এরপরেও যদি কেউ প্রশ্ন ফাঁস করে তাহলে ওই সিন্ডিকেটকে কঠোরভাবে দমন করা হবে।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর সফরে আসলে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, গত ৩০ ডিসেম্বর নির্বাচনে সারাদেশের মানুষ আস্থা ও বিশ^াস নিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদেরকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। যার ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্বে দুইবার এখন আবার নতুন করে প্রধানমন্ত্রী হয়েছেন। দেশের জনগণের প্রত্যাশা পূরনে আমরা কাজ করবো। পাশপাশি শিক্ষামন্ত্রণালয়ও দেশের সকলের সহযোগিতা নিয়ে কাজ করবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শওকত ওসমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares