ফরিদগঞ্জ প্রতিনিধি :
নতুন রুপে ঐতিহ্যবাহী সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ফরিদগঞ্জ লেখক ফোরাম। গতানুগতিকের বাহিরে এসে নতুনভাবে সাজানো হয়েছে সংগঠনের সাংগঠনিক কাঠামো। ১৩তম কাউন্সিলে এ রকমই সিদ্ধান্ত হয়। শুক্রবার বিকালের কাউন্সিলে ২০২৮ সালের দায়িত্বশীলরা তাদের উপর অর্পিত দায়িত্বের খতিয়ান উপস্থাপন করেন। প্রতিবছর কাউন্সিলের মাধ্যমে সংগঠনের দায়িত্বের পালাবদল হয়। ২০০৫ সালের ১ জুলাই আনুষ্ঠানিকভাবে সংগঠনের কার্যক্রম শুরু হয়।
হুসাইন মিলন এর সভাপতিত্বে প্রথম অধিবেশন সমাপ্ত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক নূরুল ইসলাম ফরহাদ’র পরিচালনায় দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এ সময় তিনি পরিচালনা পর্ষদের গুরুত্ব তুলে ধরেন এবং সবার সম্মতিক্রমে ১৩টি বিভাগের ১৩ জন পরিচালক ও ১৩ জন উপ-পরিচালক এর নাম ঘোষণা করেন।
ফরিদগঞ্জ লেখক ফোরাম এর নতুন দায়িত্বপ্রাপ্তরা হলেন, সাহিত্য বিভাগ’র পরিচালক ফাতেমা আক্তার শিল্পী ও উপ-পরিচালক শান্ত জাবালী এবং সহকারী পরিচালক হুসাইন মিলন, এ বিভাগের উপদেষ্টা শিমুল জাবালী। অর্থ বিভাগ’র পরিচালক শামীম হাসান ও উপ-পরিচালক খলিলুর রহমান। সাংস্কৃতিক বিভাগ’র পরিচালক ফরিদ আহমেদ রানা ও উপ-পরিচালক বাঁধন কুমার শীল, এ বিভাগের উপদেষ্টা রাসেল হাসান। প্রকাশনা বিভাগ’র পরিচালাক আবু ছালেহ মো.বারাকাত উল্লাহ ও উপ-পরিচালক ইয়াছিন দেওয়ান, এ বিভাগের উপদেষ্টা ইলিয়াস বকুল। আইসিটি বিভাগ’র পরিচালক শাকিল হাসান ও উপ-পরিচালক সাকিব হোসেন, এ বিভাগের উপদেষ্টা ফরিদ আহম্মেদ মুন্না। সমাজ কল্যান বিভাগ’র পরিচালক জাকির হোসেন সৈকত ও উপ-পরিচালক হেলাল উদ্দিন রাসেল। দপ্তর ও লাইব্রেরী বিভাগ’র পরিচালক খাদিজা আক্তার রিভা ও উপ-পরিচালক জাহিদুল ইসলাম ফাহিম। আবৃত্তি ও চিত্রাঙ্কন বিভাগ’র পরিচালক এস.এম মামুন পাটোয়ারী ও উপ-পরিচালক মো.রুবেল হোসেন। বিতর্ক বিভাগ’র পরিচালক শামিম হাসান ও উপ-পরিচালক জাহেদুর রহমান নিরব। ক্রীড়া বিভাগ’র পরিচালক জাহিদুল ইসলাম ভূঁইয়া ও উপ-পরিচালক সাঈদুর রহমান রাশেদ। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ’র পরিচালক শাহাদাত হোসেন ও উপ-পরিচালক মাসুদ আলম সামাদ। গণযোগাযোগ ও প্রচার বিভাগ’র পরিচালক জসীম উদ্দিন ও উপ-পরিচালক আকরাম হোসেন। নারী ও শিশু বিভাগ’র পরিচালক তৃপ্তি মনি ও উপ-পরিচালক রাবেয়া আক্তার।