নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর ও চাঁদপুর-২ আসনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. মাজেদুর রহমান খান।

রোববার (২ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। এসময় তাদের মনোনয়নপত্রে কোনো গড়মিল বা সমস্যা না থাকায় সেগুলো বৈধ বলে ঘোষণা করা হয়। বাকিদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। সারাদিন যাচাই-বাছাই চলবে।

এর আগে চাঁদপুর-১ আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর ও গোলাম হোসেনকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দেয়া হয়। উভয়ই মনোনয়ন পত্র দাখিল করেন। কিন্তু আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক এনবিআর (জাতীয় রাজস্ব বোর্ড) চেয়ারম্যান গোলাম হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেন নেতাকর্মীরা।

অপরদিকে গত ৮ অক্টোবর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে ১১ বছর আগে দায়ের করা মামলায় অভিযোগ থেকে তাকে খালাস দেয়া হয়। একইসঙ্গে মায়ার বিরুদ্ধে নিম্ন আদালতের দেয়া ১৩ বছরের সাজার রায়ও বাতিল করা হয়।

Share Button