জাতীয়

১০ ঘণ্টা পর বেরোবির প্রভোস্ট উদ্ধার

অনলাইন ডেস্ক:

ভর্তি পরীক্ষার নিরাপত্তার অজুহাতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) তিন আবাসিক হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে শিক্ষার্থীদের অবরুদ্ধ অবস্থান থেকে দশ ঘন্টা পর শহীদ মুখতার এলাহী হলের প্রভোস্টকে উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে এখনো অনড় অবস্থানে শিক্ষার্থীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের ঘোষণার প্রতিবাদ জানিয়ে হল না ছাড়ার পক্ষে অবস্থান নেয় আবাসিক শিক্ষার্থীরা। এ সময় শহীদ মুখতার এলাহী হলের প্রভোস্ট ফেরদৌস রহমানকে আলোচনায় পাঠানো হলে শিক্ষার্থীরা তাকে অবরুদ্ধ করে রাখে। পরে রাত সাড়ে ৮টায় কর্তৃপক্ষ তাকে উদ্ধার করে। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তারা।

প্রশাসন শিক্ষার্থীদের দাবি থেকে সরে আসার আহ্বান জানালেও তা মেনে না নিয়ে হলে থাকার সিদ্ধান্তে অনড় রয়েছে তারা। এ সময় ঘণ্টাখানের উত্তেজনাকর বাক্যবিনিময়ের পর শিক্ষার্থীদের মানাতে না পেরে হল প্রাঙ্গণ ত্যাগ করেন প্রক্টরিয়াল বডির সদস্যরা। বর্তমানে শিক্ষার্থীরা হলে অবস্থান করলেও থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এছাড়াও আসন্ন ভর্তি পরীক্ষা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. একে এমএম ফরিদ-উল ইসলাম বলেন, ভর্তি পরীক্ষায় নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ সিদ্ধান্ত থেকে এখন বেরিয়ে আসা সম্ভব নয়। আগামীতে আমরা তাদের দাবি নিয়ে আলোচনা করব।

উল্লেখ্য, আগামী ২ থেকে ৫ ডিসেম্বর মোট ২০ শিফটে ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares