হাজীগঞ্জ

হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের উদ্যোগে প্রতিষ্ঠা হচ্ছে আলীগঞ্জ হাইস্কুল

গাজী মহিনউদ্দিন:
হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ উদ্যোগে হচ্ছে আলীগঞ্জ হাইস্কুল নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা হচ্ছে। এ বিষয়ে কার্যকরী উদ্যোগ নেওয়ার জন্য গতকাল উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে এলাকাবাসীকে নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে নতুন স্থাপিত বিদ্যালয়টির আলীগঞ্জ হাইস্কুল নামকরণ করা হয়েছে।
বৈঠক সূত্রে জানা গেছে, আলীগঞ্জ, কংগাইশ ও এনায়েতপুর এলাকায় দশ হাজার জনগনের বসবাস। তাদের সুন্দর ভবিষ্যৎ ও জীবন গড়ার জন্য ঐ এলাকায় কোন মাধ্যামক শিক্ষা প্রাতিষ্ঠান নেই। তদপুরি হাজীগঞ্জ মডেল পাইলট হাই স্কুল এ- কলেজ সরকারি হওয়ায় সেখানে আসন সংখ্যা সীমিত থাকবে। আমাদের অনেক সন্তান সেখানে ভর্তি হতে পারবে না। এই বিবেচনায় গত ৪ নভেম্বর এলাকাবাসী প্রাথমিকভাবে গণ্যমাণ্য ব্যক্তিবর্গের উপন্থিতিতে একটি নিন্ম মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের সম্মতি প্রকাশ করেন।
সে আলোকে গতকাল শনিবার উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ মজুমদারের সভাপতিত্বে তার কার্যালয়ে পুনরায় এলাকাবাসীর আহ্বানে বিদ্যালয় প্রতিষ্ঠার সিদ্ধান্ত হয়। নতুন বিদ্যালয়ের নামকরণ করা হয় আলীগঞ্জ হাই স্কুল। এই বিদ্যালয়টি এলাকায় শিক্ষা বিস্তারের হার বৃদ্ধি করবে। বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য এলাকাবাসী সম্পত্তিদান ও অর্থনৈতিকভাবে সহযোগীতা করার প্রতিশ্রুতি দেন।
বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী শিক্ষাবর্ষে ষষ্ঠ থেকে অস্টম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তির সিদ্ধান্ত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহাদাত হোসেন মজুমদার, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাফেজ মোস্তফা কালাম, কন্ট্রাক্টর মো. শাহাজান, ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আজাদ মজুমদার, সাবেক কাউন্সিলর নুরুল ইসলাম, আবুল কাশেম মাস্টার, আব্দুস ছাত্তার মাস্টার, আলী হোসেন মাস্টার, ফারুক ডিলার প্রমুখ।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares