সারা দেশ

নির্বাচন নিয় আজ বিএনপির বৈঠক

অনলাইন ডেস্ক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে কি না—এ নিয়ে আজ শনিবার সারা দিন ধারাবাহিক বৈঠক করবে বিএনপি। বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীর সঙ্গে দলের নয়াপল্টন ও গুলশান কার্যালয়ে বৈঠক হবে। পাশাপাশি ২০–দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বৈঠকের সময় নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে।

বিএনপির একটি সূত্র জানায়, বেলা ১১টা থেকে সময়ে সময়ে দলের জ্যেষ্ঠ নেতারা অনানুষ্ঠানিক বৈঠক করবেন।

বিকেল পাঁচটার দিকে গুলশান কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে বসবেন। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ২০–দলীয় জোটের সঙ্গে বৈঠক করবেন বিএনপির নেতারা। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ দুটি বৈঠকের তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন। তিনি জানান, রাত আটটায় জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গেও বিএনপির নেতাদের একটি বৈঠকের কথা রয়েছে। তবে তিনি তা নিশ্চিত করতে পারেননি।

সূত্রমতে, গত বৃহস্পতিবার বিএনপির জ্যেষ্ঠ নেতারা নির্বাচনে যাওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। এ ব্যাপারে আজ–কালের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।
আজ জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনাতেও নির্বাচনের বিষয়টি প্রাধান্য পাবে। ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪–দলীয় জোটের সঙ্গে সংলাপে অংশ নেয় জাতীয় ঐক্যফ্রন্ট। সংলাপে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপে অংশ নেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।

এর আগে গত ২৪ অক্টোবর ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম কর্মসূচি হিসেবে সিলেটের রেজিস্টারি মাঠে সমাবেশ করা হয়। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন। প্রধান বক্তা ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রাজশাহীর মাদ্রাসা ময়দান মাঠে ঐক্যফ্রন্টের দ্বিতীয় সমাবেশেও অংশ নিয়েছেন মির্জা ফখরুলসহ বিএনপির নেতারা।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares