মোহাম্মদ হাবিব উল্যাহ/গাজী মহিনউদ্দিন॥
চাঁদপুরের পুলিশ সুপার মো. জিহাদুল কবির বলছেন, পুলিশকে কোন কাজে টাকা দেবেননা। যদি পুলিশ কোন কাজের জন্য টাকা চাই তাহলে ‘৯৯৯’ নাম্বারে অথবা পুলিশ সুপারের নাম্বারে ফোন করবেন। তিনি শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে চাঁদপুরের হাজীগঞ্জে মাদক, বাল্য বিবাহ, জঙ্গীবাদ ও নারী নির্যাতন বিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে-২০১৮-তে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, পুলিশকে প্রত্যেক মামলায় তদন্তের জন্য সরকার টিএ/ডিএ প্রদান করেন, পার্সপোর্ট ভেরিফেকেশনের জন্য টাকা প্রদান করে। যদি কোন ব্যক্তি পুলিশকে টাকা দিলেন তাহলে আপনিও অপরাধ করলেন।
তিনি বলেন, আমি চাই চাঁদপুরের সকল থানা হবে সেবার স্থান, নির্যাতনের স্থান নয়। পুলিশই জনতা-জনতাই পুলিশ এ শব্দের প্রতিফলন ঘটাতে হবে।
তিনি বলেন, সমাজের প্রত্যেক স্তরে ২/৪জন খারাপ লোক আছে। তেমনি পুলিশেও থাকতে পারে। যদি পুলিশের মধ্যে কেউ অন্যায়, অপরাধ অথবা মাদকের সাথে যুক্ত থাকে আমাকে সরাসরি ফোন করে জানাবেন। আমি তাৎক্ষণিক ব্যস্থা নেবো।
তিনি বলেন, চাঁদপুর হবে মাদক, বাল্য বিবাহ, জঙ্গীবাদ ও নির্যাতন একটি জেলা। আমরা ধীরে ধীরে সে দিকে এগিয়ে যাচ্ছি।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগির হোসেন রনির সভাপতিত্বে ও হাজীগঞ্জ মডেল সরকারী কলেজের খন্ডকালীন প্রভাষক জাহিদ হাসানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, এএসপি সার্কেল মো. আফজাল হোসেন, হাজীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও প্যানেল মেয়র-১ রায়হানুর রহমান জনি।

বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক সুফী খারুল আলম, হাজীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আলী আশ্রাফ দুলাল, সাধারন সম্পাদক আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী, ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, অধ্যাপক সেলিম, প্রেসক্লাবের সভাপতি মুন্সি মোহাম্মদ মনির, উপজেলা কমিউনিটি পুলিশংয়ের সদস্য ফেরদৌস আক্তার।

চাঁদপুরের হাজীগঞ্জে মাদক, বাল্য বিবাহ, জঙ্গীবাদ ও নারী নির্যাতন বিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে-২০১৮-তে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পুলিশ সুপার মো. জিহাদুল কবির।

এ সময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ তদন্ত মো. আবদুল মান্নান, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদি, গোলাম মোস্তফা স্বপন, জাকির হোসেন লিটু, মনির হোসেন গাজী, রফিকুল ইসলাম মিলিটারী, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহবায়ক ও ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক হায়দার পারভেজ সুজন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, স্বেচ্ছাসেবকলীগের সদস্য আহসান হাবিব, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, ছাত্রলীগ নেতা শাহ নেওয়াজ প্রমূখসহ উপজেলার সকল ইউনিয়নের কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি/সাধারন সম্পাদকবৃন্দ।

সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ৬নং বড়কুল ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক আলহাজ¦ জাফর আহমদ।

Share Button