মো. মনিরুল ইসলাম মনির:
চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিন উপজেলা নিয়ে চাঁদপুর-২ সংসদীয় আসন। এ আসনে বর্তমানে আছেন ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। আওয়ামী লীগ থেকে মায়া চৌধুরীর মনোনয়ন পাওয়া আর না পাওয়ার শঙ্কায় আগ থেকে সাথে রেখেছেন বিভিন্ন জনসভায় ও সামাজিক কাজে পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে। চৌধুরী বংশের বাহিরে যেন মনোনয়ন না যায় সেই রশি শক্ত করে ধরে রেখেছেন তারা। এলাকায় বহু উন্নয়ন কাজও করেছেন ত্রান মন্ত্রী। ধরে রাখার রূপ এখন বাস্তবে দেখাগেলো শুক্রবার (৯ নভেম্বর)। এ দিন দেখাগেলো একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন পিতা ও পুত্র।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে মনোনয়ন আবেদনপত্র সংগ্রহ করেন তার রাজনৈতিক সচিব মাসুদ আহমেদ জামান এবং তার ভাই মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল।

অপরদিকে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফল হোসেন ইমন।

তবে আসল খেলা এখনো বাকী। দলের প্রধান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে যতক্ষণ নৌকার টিকিট না পাওয়া যাবে, ততক্ষণ শঙ্কায় থাকতে হবে পিতা ও পুত্রকে।

এ ছাড়াও এ আসনে আরো মনোনয়ন প্রত্যাশী রয়েছেন অ্যাড. নুরুর আমিন রুহুল, ইসফাক ও খোকা। তারাও জাতীয় নির্বাচনে লড়ার স্বপ্ন দেখছেন। এখন শুধুমাত্র স্বপ্ন বাস্তব করার অপেক্ষা।

Share Button