নিজস্ব প্রতিনিধি:
চাঁদপুরে ৬৭ কোটি টাকা ব্যয়ে আধুনিক নদীবন্দর টার্মিনাল ভবন ও অবকাঠোমো নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। রোববার বিকালে চাঁদপুর লঞ্চঘাট পরিদর্শন শেষে প্রস্তাবিত টার্মিনাল ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এর আগে দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে হেলিকপ্টার যোগে চাঁদপুর আসেন তিনি।
ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, বিএনপিসহ যে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে, সেই ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল প্রধানমন্ত্রীর কাছে যে চিঠি লিখেছেন সেই চিঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকার করেছেন। কিন্তু বিএনপি-জামাত কখনো বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে স্বীকার করেননি।
চাঁদপুরের উন্নয়নে তিনি বলেন, উন্নয়ন ও অগ্রযাত্রায় চাঁদপুর কোন অংশেই পিছিয়ে নেই। নদী বন্দরে চাঁদপুর একটি গুরুত্বপূর্ণ জেলা। আজ আপনাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরন হতে চলেছে। ৬৭ কোটি টাকা ব্যয়ে নদী বন্দর টার্মিনাল ভবনের কাজ দ্রুত শুরু হবে।
বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম. মোজাম্মেল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নৌ পরিবহন মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চাঁদপুর-৫ আসনের সাংসদ মেজর রফিকুল ইসলাম বীর উত্তম, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মো. আবদুস সামাদ, চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।
অনুষ্ঠানে সরকারি অন্যান্য কর্মকর্তা, আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

Share Button