আতাউল করিম:

চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল পশ্চিম পাড়া জামে মসজিদের উদ্যোগে ৮ম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন হয়েছে। শুক্রবার মসজিদ প্রাঙ্গনে বাদ আছর থেকে আরম্ভ হয়ে মধ্যরাত পর্যন্ত এ মাহফিল অনুষ্ঠিত হয়।
মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে দ্বীনী ও ইসলামী বয়ান রাখেন, শাজুলীয়া দরবার শরীফের পীর আলহাজ¦ হযরত মাওলানা আবুল হাসান শাহ্ মোহাম্মদ শাজুলি। এসময় বিশেষ বক্তা হিসেবে ইসলামী আলোকপাত করেন- মোহাম্মদপুর দক্ষিন পিসিকালচার জামে মসজিদের খতিব আলহাজ¦ মাওলানা মোহাম্মদ শামছুদ্দিন কাশেমী। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও বিশিস্ট সমাজ সেবক মো.আব্দুল হালিম দেওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ সুপ্রীম কোর্ট বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সহ-সাধারন সম্পাদক ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএস অ্যাড. মোঃ শাহ আলম ইকবাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পালাখাল মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইমাম হোসেন সোহাগ।
ওলামায়ে কেরামগনের উদ্যোশে বয়ান রাখেন শহীদনগর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত মাওলানা হাফেজ মোঃ ইদ্রিস মজুমদার, পালাখাল পশ্চিম পাড়া জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুফ্তি হাফেজ মোঃ জমির উদ্দিন প্রমুখ। এসময় মসজিদ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আব্দুল মোতালিব, সমাজ সেবক মাহাবুব আলমসহ ওলামায়ে কেরামগন, বিভিন্ন এলাকার সহ¯্রাািধক মুসল্লিগন উপস্থিত ছিলেন। পরে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়।

Share Button