কামরুজ্জামান হারুন॥

মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে জনসভা অনুষ্ঠিত হয়েছে। ছেংগারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এ জনসভা অনুষ্ঠিত হয়। জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্বপরিবারে হত্যা করা হয়েছে। শুধু তাই নয় ৭৫’র ৩রা নভেম্বর জেল খানায় জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে খুনি মোশতাক চক্র।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে যখন উন্নতির চরম শিখরে নিয়ে যাচ্ছে, ঠিক তখনই ৭৫’র খুনিদের দোসররা বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র করছে।

তিনি আরো বলেন, ৩রা নভেম্বর আমাদের সামনে চার নেতাকে হত্যা করেছে। আল্লাহর রহমতে আমি বেচে যাই।

ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী বলেন বাংলাদেশকে উন্নয়ন করতে একমাত্র শেখ হাসিনাকেই দরকার। প্রধান মন্ত্রী শেখ হাসিনা পুনরায় ক্ষমতায় না গেলে দেশের উন্নয়ন বাঁধা গ্রস্থ হবে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য পুনরায় নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে।

তিনি দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, একটি চক্র নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য আওয়ামীলীগের প্রতিটি নেতা কর্মীকে নির্দেশ প্রদান করছি।

তিনি বলেন জীবন বাজি রেখে বঙ্গবন্ধুর ডাকে ৭১ সালে মুক্তিযোদ্ধ করেছি। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় সকলকে ঐক্যবদ্বভাবে কাজ করার আহবান জানান।

জনসভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা ছেংগারচর সরকারি ডিগ্রী কলেজ গভর্নিংবডির সাবেক সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু। মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম. এ কুদ্দুসের সঞ্চালনায় আরো বক্তৃতা করেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ- সম্পাদক আশফাক চৌধুরী মাহি, মতলব উত্তর- দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা পারভীন চৌধুরী, উপদেষ্টা সুর্ণা চৌধুরী বীনা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, মতলব উওর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, মতলব উত্তর উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারন সম্পাদক কাজী শরীফ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম লস্কর, যুগ্ম সাধারন সম্পাদক আইয়ুব আলী গাজী, কবির হোসেন মাষ্টার, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার, ছেংগারচর পৌরসভার আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান ঢালী, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক জেলা পরিষদের সদস্য মিনহাজ উদ্দিন খান যুগ্ম আহবায়ক তামজীদ সরকার রিয়াদ প্রমুখ।

এর পূর্বে দুপর থেকে বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে জনসভাস্থলে আসতে থাকে নেতা-কর্মীরা ৩টার মধ্যেই স্কুল মাঠ নেতা-কর্মীতে কানায় কানায় পুরিপূর্ণ হয়ে পড়ে। এসময় নৌক নৌাক শ্লোগানে মাঠ কাঁপিয়ে তোলে নেতা-কর্মীরা।

Share Button