নিজস্ব প্রতিবেদক॥
চাঁদপুর মেঘনা নদীতে মা ইলিশ নিধন করার অপরাধে পৃথক অভিযানে আটক ৮ জেলেকে ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান ও সহকারী কমিশনার (ভুমি) চাঁদপুর সদর অমিত চক্রবর্তী।

কারাদন্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছেন: সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া গ্রামের রিপন পাটওয়ারী (২২), রহিম শেখ (৩৫), মাসুদ পাটওয়ারী (৩০), একই উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নের চুন্নু মিয়া (২৫), ফজলু মিয়া (৩৬), হানিফ সৈয়াল (২২), পাশ^বর্তী বিষ্ণপুর ইউনিয়নের মো. শরীফ (৩৮) ও শহরের উত্তর শ্রীরামদী এলাকার আল-আমিন (৩৫)।

জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাযায়, বুধবার (১০ অক্টোবর) রাতে জেলা সম্প্রসারণ কর্মকর্তা প্রতিক দে মেঘনা নদীর হরিণা ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে রিপন, রহিম ও মাসুদকে মাছ ধরা অবস্থায় আটক করেন। এ সময় তাদের কাছ থেকে ৩ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে সহকারী মৎস্য কর্মকর্তা গোলাম মোস্তফা মেঘনা মোহনা এলাকায় অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থয় চুন্নু মিয়া, ফজলু মিয়া, হানিফ, শরীফ ও আল-আমিনকে আটক করেন। এ সময় ২হাজার মিটার কারেন্টজাল ও ২টি মাছ ধরার নৌকা জব্দ করেন। জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী জানান, কারাদন্ডপ্রাপ্ত জেলেদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। জব্দকৃত নৌকা নৌ-পুলিশের হেফাজতে রয়েছে এবং কারেন্টজালগুলো আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে।

Share Button