অনলাইন ডেস্ক:

ইসরাইলের সঙ্গে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সৌদি আরবের ধর্মীয় নেতাদের জেরুজালেম আল কুদস বা বায়তুল মোকাদ্দাস ভ্রমণ করতে পরামর্শ দিয়েছেন দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ঘনিষ্ঠ এক আলেম।

মুসলিম ওয়ার্ল্ড লিগের প্রধান মোহাম্মদ বিন আব্দুল কারিম ঈসা নিউইয়র্কে মুসলিম বিশ্ব এবং আমেরিকার মধ্যে সাংস্কৃতিক বন্ধন শীর্ষক বার্ষিক সম্মেলনের এ বিতর্কিত মন্তব্য করেন। খবর ফক্স নিউজের।

ঈসা বলেন, আমাদের এমন একটি শান্তি মিশন পাঠানো উচিত, যারা ইব্রাহিম (আ.)-এর তিন ধর্মের অনুসারী হবেন। তারা মুসলিম, খ্রিস্টান ও ইহুদি ধর্মের অনুসারী হবেন এবং তাদের জেরুজালেমের পবিত্র স্থানগুলো পরিদর্শনে যাওয়া উচিত।

তিনি আরও বলেন, তাদের একে অপরের সঙ্গে সাক্ষাৎ করতে হবে, তাদের অভিন্ন লক্ষ্য নির্ধারণ করতে হবে এবং শান্তির সমাধান বের করার জন্য তাদের উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে। তবে প্রতিনিধিদলে কোনো রাজনৈতিক নেতা নয়, বরং ধর্মীয় নেতাদের উপস্থিতি থাকতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে হামাসসহ প্রতিরোধকামী সংগঠনগুলোর সঙ্গে শত্রুতা বজায় রাখছে সৌদি আরব। অবরুদ্ধ গাজা উপত্যকায় দখলদার ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রাম করে আসছে হামাস।

Share Button