অন্যান্য আন্তর্জাতিক খবর চাঁদপুর সদর সারা দেশ

ভারত চায় রোহিঙ্গারা নিরাপদে দেশে ফিরে যাক : ভারতীয় হাইকমিশানর

চাঁদপুর প্রতিনিধি :
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশানর হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ভারত চায় রোহিঙ্গারা নিরাপদে তাদের দেশে ফিরে যাক। সকল মৌলিক অধিকার ভোগ করুক। রোহিঙ্গা সমস্যার শুরু থেকে ভারত বাংলাদেশের পক্ষে শক্ত অবস্থান নিয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ যে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে তা বিশ^কে অবাক করে দিয়েছে। আমি আশা করছি আর্ন্তজাতিক সংস্থাগুলো রোহিঙ্গাদের জন্যে মানবিক সহায়তা প্রদান এবং উদ্বাস্তুদের নিজ দেশে ফিরে যাবার ব্যাপারে চাপ অব্যাহত রাখবে।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সুষমা সরাজের বরাত দিয়ে হর্ষ বর্ধন শ্রিংলা আরো বলেন, রোহিঙ্গাদের নিরাপদে তাদের অবস্থানে ফিরিয়ে দিতে হবে। রোহিঙ্গা সংকট শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ভারত তিন দফায় তাদের মানবিক সহায়তা প্রদান করেছেন। আমাদের এ মানবিক সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। আমরা আগামী শীতে রোহিঙ্গা উদ্বাস্তুদের জন্যে গরম কাপড়ের ব্যবস্থা করবো।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ডাঃ দীপু মনি, জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, কেন্দ্রীয় আওয়ামীলীগের ত্রাণ ও দুযোর্গ বিষয়ক সম্পদিক সুজিত রায় নন্দি, অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পরিচালক (উপ-সচিব) শওকত ওসমান, জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ নাছির উদ্দিন আহমেদ, সাধারন সম্পাক আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ।

পরে তিনি ফরক্কাবাদ ডিগ্রি কলেজে মহাত্মা গান্ধি ভবন উদ্বোধন শেষে কলেজ কর্তৃক আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং বিকেলে চাঁদপুর অযাচক আশ্রম ও রামকৃষ্ণ আশ্রম পরিদর্শন করেন।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares