নিজস্ব প্রতিবিদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই মানুষ যাতে দ্রুত পুলিশি সেবা পায়, সেজন্য পুলিশকে আধুনিক করে গড়ে তোলা হচ্ছে। পুলিশের ওপর মানুষের আস্থা ও বিশ্বাস ফিরে এসেছে বলেও জানান প্রধানমন্ত্রী।

রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিট উদ্বোধন কালে এসব বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ যেন দ্রুত পুলিশি সেবা পেতে পারে সে লক্ষ্যে কাজ করছে সরকার। জঙ্গি-সন্ত্রাসবাদ দমনে বলিষ্ঠ ভূমিকার জন্য পুলিশ বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানাই।

‘একটা দেশকে উন্নত করতে হলে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আনা সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ আর এক্ষেত্রে আমাদের পুলিশ বাহিনী অত্যন্ত সততার সাথে দায়িত্ব পালন করে বাংলাদেশের জনগণকে নিরাপত্তা নিশ্চিত করতে পেরেছে। এখন কিন্তু  পুলিশের ওপর মানুষের আস্থা ও বিশ্বাস ফিরে এসেছে।’

পুলিশ বাহিনীর প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীকে দিন রাত কষ্ট করতে হয়, তাদের কোন কর্মঘণ্টা নেই। শান্তি শৃঙ্খলা বাহিনীর একাগ্রতা, নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছে। পুলিশ বাহিনী মন থেকে কাজ করেছে।

তিনি আরও বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আমি দেখেছি মাত্র ২০ শতাংশ পুলিশ রেশন পেতো, আমি সেখান থেকে তা বাড়িয়ে দিয়েছি, ঝুঁকি ভাতা চালু করাসহ অন্যান্য সুযোগ সুবিধা দিতে পদক্ষেপ নিয়েছি, তাদের আবাসন ব্যবস্থা করেছি। রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দুটি ইউনিউ চালু করছি, যাতে ওই দুই অঞ্চলের মানুষ আইনি সেবা পেতে পারে।’

এর আগে প্রধানমন্ত্রী দফতরের মুখ্যসচিব মো. নজিবুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন। এরপর বক্তব্য রাখেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) ড. জাবেদ পাটোয়ারী। তারপর মুক্তিযুদ্ধ ও আইনশৃঙ্খলায় পুলিশের অবদান নিয়ে বাংলাদেশ পুলিশের একটি প্রমাণ্যচিত্র দেখানো হয়। এরপর রংপুর মেট্রোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

Share Button