গাজী মহিনউদ্দিন:
হাজীগঞ্জ পৌরসভার উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপনের নেতৃত্বে বুধবার দিবসটি উপলক্ষ্যে সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন। সকাল ১০টায় শোক র‌্যালী বের করা হয়।
র‌্যালীটি পৌরসভা থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূণরায় পৌরসভা কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালী শেষে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপনের সভাপতিত্বে পৌরসভা কার্যালয়ের সম্মূখে আয়োজিত আলোচনা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতির বক্তব্যে পৌর মেয়র বলেন, দেশীয় ও আর্ন্তজাতিক ষড়যন্ত্রের মধ্য দিয়ে একদল বিপথগামী সেনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে বাংলাদেশে এক কলঙ্কজনক অধ্যায় রচনা করেন। এরপর জিয়াউর রহমান সরকার ক্ষমতায় এসে খুনিদের পূর্ণবাসন করে এবং একটি অধ্যাদেশ জারী করে বিচারের পথ রুদ্ধ করে দেয়। যেই দোকানে দেনা, সেই দোকানে বেচাকেনা। তার মানে একইভাবে জিয়াউর রহমান নিজেও হত্যার স্বীকার হন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সু-যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পথ দেশের মানুষ নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেন। তিনি বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার কার্যক্রম সম্পন্ন করেন, কিন্তু কয়েকজন হত্যাকারী বিদেশে পলাতক রয়েছে। যাদের রায় এখনো কার্যক্রর করা সম্ভব হয়নি। যার মধ্যে হাজীগঞ্জের রাশেদ চৌধুরী রয়েছেন। বঙ্গবন্ধুর ঘাতক এই রাশেদ চৌধুরীর রায় কার্যকর হলে হাজীগঞ্জ কলঙ্কমুক্ত হবে।
প্যানেল মেয়র রায়হানুর রহমান জনির পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী, পৌর পরিষদের পক্ষে প্যানেল মেয়র-২ মো. শুকু মিয়া, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে সচিব মুহাম্মদ নুর আজম বিন আখতার, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদী হাছান রাব্বী, পৌর ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষে ৯নং ওয়ার্ড সভাপতি হাফেজ মোস্তফা কামাল প্রমূখ।
এ সময় হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও শহর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আবু নাছের আদনান ও আলহাজ¦ কাজী কবির হোসেন, জেলা যুবলীগের সদস্য সোহাগ আহমেদ মাইনু, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ্ মৃধা ও শামছুজ্জামান মুন্সীসহ পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারি শিক্ষক, পৌর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী এবং পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share Button