হাজীগঞ্জ

অভিভাবকদের প্রতি হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, ছেলে ও মেয়েকে আলাদা চোখে দেখবেন না

নিজস্ব প্রতিনিধি॥
চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভাধীন রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ে মাদক, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এবং শিক্ষার গুনগত মানোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে দিক-নির্দেশনা এবং প্রেরণামূলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, সন্তানের চাহিদা এবং অনুভূতি বুঝতে হবে। শুধুমাত্র পড়ালেখার প্রতি মানসিক চাপ সৃষ্টি করবেন না। তাদেরকে খেলাধূলা এবং বিনোদনের সুযোগ করে দিবেন। বিভিন্ন শিক্ষনীয় এবং দর্শনীয় স্থানে পরিবারসহ ঘুরে আসবেন। সন্তানের বন্ধু হবেন। তার মনের ভাষা বুঝার চেষ্টা করবেন।

তিনি আরো বলেন, ছেলে ও মেয়েকে আলাদা চোখে দেখবেন না। তারা কোথায় যায়, কি করে এবং কার সাথে চলাফেরা করে, তার প্রতি লক্ষ রাখবেন। মেয়েদের বাল্যবিবাহ দিবেন না। ছেলেদের অসৎ সঙ্গ থেকে দূরে রাখবেন। সচেতন থাকবেন। মনে রাখতে হবে, সচেতনতার বিকল্প নেই।

বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনিরের সভাপ্রধানে সমাবেশে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ, রান্ধুনীমূড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আবুল কাশেম মজুমদার, সহকারি প্রধান শিক্ষক মো. শাহজাহান, পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য ফজলুল হক মজুমদার, শিক্ষার্থী আমেনা আক্তার।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ফজলুর রহমানের সঞ্চালনায় বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন শিক্ষার্থী মো. বোরহান, গীতা পাঠ করেন প্রিয়ন্তী দাস। এ সময় বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের বিদে্যুৎসাহী সদস্য আলহাজ¦ মহসিন কবির মুন্সী, অভিভাবক সদস্য মো. দেলোয়ার হোসেন, মঞ্জুর আলম মুন্সী, ফেরদৌসি আক্তারসহ অন্যান্য শিক্ষক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
shares
Close