হাজীগঞ্জ

চাঁদপুর জেলা হবে দেশের অন্যতম অর্থনৈতিক অঞ্চল : জেলাপ্রশাসক মো. মাজেদুর খান রহমান

মোহাম্মদ হাবীবউল্যাহ্:

চাঁদপুর জেলাপ্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেছেন, চাঁদপুর জেলা হবে দেশের অন্যতম প্রসিদ্ধ অর্থনৈতিক অঞ্চল। মঙ্গলবার হাজীগঞ্জ উপজেলা ই-সেন্টারে জনপ্রতিনিধি, সকল বিভাগের কর্মকর্তা ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে মতলব ও হাইমচরকে অর্থনৈতিক জোন হিসেবে অনুমোদন দিয়েছে। সহসায় এর কার্যক্রম শুরু হবে। মতলব ও হাইমচরের অর্থনৈতিক জোনের কার্যক্রম শুরু হলে চাঁদপুর জেলা হবে দেশের অন্যতম একটি প্রসিদ্ধ অর্থনৈতিক অঞ্চল। এখানে হাজার হাজার মানুষের কর্মস্থানের সুযোগ হবে।
তিনি বলেন, সকলে মিলে আমরা এদেশকে একটু এগিয়ে নিয়ে যেতে চাই। সকলের সহযোগিতা পেলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। আমরা দ্রুত দেশের অর্থনৈতিক পরিবর্তন করতে পারবো।
এ সময় তিনি বলেন, আমরা চাঁদপুর জেলাকে ভিক্ষুক মুক্ত করার কাজ শুরু করেছি। আমরা হাজীগঞ্জ থেকে শুরু করতে চাই প্রতিবন্ধীদের স্বাবলম্বী করার কাজ। তিনি বলেন, প্রতিবন্ধীরা দেশের বোজা নয়, তাদেরকে প্রশিক্ষণ ও শিক্ষিত করে গড়ে তুলতে প্রত্যেক প্রতিবন্ধীই দেশের সম্পদে রুপান্তরিত হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কান্যা সায়েমা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছে। সারা বিশে^ প্রতিবন্ধীরা অনেক এগিয়ে আমরা প্রতিবন্ধীদের প্রশিক্ষণ, শিক্ষার মাধ্যমে স্বাবলম্বী করতে চাই।
হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়ার পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. জিয়াউল ইসলাম চৌধুরী, সহকারী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোজাম্মেল হক পরান, ইউপি চেয়ারম্যানবৃন্দ ও সকল বিভাগের কর্মকর্তাবৃন্দ।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares