জাতীয় হাজীগঞ্জ

হাজীগঞ্জ ও শাহরাস্তিতে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির পূজামন্ডপ পরিদর্শন
সাম্প্রদায়ীক সম্প্রীতিতে বিশ্বে বাংলাদেশ একটি মডেল

নতুনরডাক.কম॥
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে বাংলাদেশ  একটি মডেল। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে আমরা নিরাপদ ও শান্তিপূর্ণভাবে যার যার ধর্মীয় উৎসব পালন এবং একে অপরের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করছি।এমনকি একে অপরের বিপদে-আপদে ভ্রাতৃত্বের বন্ধনে এগিয়ে আসছি। এটাই হলো আমাদের সাম্প্রদায়ীক প্রীতি, একে অপরের ভালবাসা এবং মায়ারবন্ধন যাহা আগামীতেও অটুট ও দৃঢ় থাকবে।
তিনি গত বৃহস্পতিবার হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা উপলক্ষে হাজীগঞ্জ পৌরসভার বিভিন্ন দূর্গাপূজা মন্ডপ পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের কুশল বিনিময়ের সময় এসব কথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, জননেত্রী নেত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রমে আমাদের প্রিয় বাংলাদেশ উন্নত বিশে^র কাছে এখন উন্নয়ণের রোল মডেল। উন্নয়ণের মডেলে বাংলাদেশ পরিণত হওয়ার পেছনে সাম্প্রদায়ীক সম্প্রীতির অবদানও রয়েছে।


তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের ফলেই জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষ সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত হয়েছে।
তিনি বলেন, এবারের দূর্গা পূজায় দেশের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কারণ বাংলাদেশের মানুষ সাম্প্রদায়ীক সম্প্রীতিতে বিশ^াস করে।
তিনি হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়ণের কথা তুলে ধরে বলেন, হাজীগঞ্জ শাহরাস্তি উপজেলায় ব্যাপক উন্নয়ণ হয়েছে। এখন আর বড় কোন কাচা সড়ক নেই বলেলই চলে। আগামীতে এ দু’ উপজেলার বাকী কাজগুলোও সমাপ্ত করা হবে।
হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দীন ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহমদ খসরু’র যৌথ পরিচালনায় এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন।
পূজামন্ডপ পরিদর্শনকালে প্রধান অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির সাথে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুবল আলম মজুমদার, চাঁদপুর জেলা পরিষদের সদস্য ও প্যানেল মেয়র-২ হাজী জসিম উদ্দিন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, মো. শাহাদাত হোসেন মজুমদার, ১নং রাজারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদি, ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. আহসান হাবিব অরুন, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাসুদ ইকবাল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ মোহন গাজী, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি ছাড়াও যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


একই দিন রাতে প্রধান অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি শাহরাস্তি উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফরিদ উল্যাহ চৌধুরী, সাধারণ সম্পাক কামরুজ্জামান মিন্টু, পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের আহবায়ক আলহাজ¦ আবদুল লতিফ মিয়া, পৌর যুবলীগের আহবায়ক শাহ এনামুল কমল, উপজেলা ছাত্রলীগের সভাপতি, মোঃ ইমদাদুল হক মিলন,  সাধারণ সম্পাদক মোঃ সোহেল হোসেন সহ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares