খেলাধুলা

ওয়ানডেতে ২৫০টি ছক্কার মাইলফলক স্পর্শ করলেন গেইল

নতুনেরডাক অনলাইনঃ
ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে তৃতীয় খেলোয়াড় হিসেবে ২৫০টিরও বেশী ওভার বাউন্ডারি হাঁকানোর রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ওপেনার ক্রিস গেইল। ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটনে পঞ্চম ওয়ানডেতে গেইল এই কৃতিত্ব দেখান।
ইংলিশদের বিপক্ষে ২৯ বলে গেইলের করা ৪০ রানের ইনিংসে ছিল পাঁচটি ওভার বাউন্ডারি ও চারটি বাউন্ডারি। ইনিংসের শুরুটা কিছুটা ধীর গতির হলেও পঞ্চম ওভারে মিডিয়াম পেসার জেক বলের ওপর চড়াও হন গেইল। ওই ওভারে তিনি পরপর তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ওয়ানডেতে ২৫০ ছক্কার মাইলফলক স্পর্শ করেন। অষ্টম ওভার টম কারানের বলে আউট হবার আগে তিনি আরো দুটি ছক্কা মেরেছেন।
২৭৩ ম্যাচে (২৬৮টি ইনিংস) গেইলের সংগ্রহে এখন জমা হলো ২৫২ ছক্কা। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৭০ ম্যাচে (২৬৫ ইনিংস) হাঁকিয়েছে ২৫১টি ছক্কা। এ ছাড়া আইসিসি বিশ্ব একাদশের হয়ে তিন ম্যাচে খেলেছেন ১টি ছক্কা।
এই তালিকায় ৩৯৮ ম্যাচে (৩৬৯ ইনিংস) ৩৫১টি ছক্কা মেরে শীর্ষস্থানে রয়েছেন পাকিস্তানের শহীদ আফ্রিদী। ৪৪৫টি ওয়ানডেতে (৪৩৩ ইনিংস) ২৭০টি ওভার বাউন্ডারি নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শ্রীলংকান তারকা সানাত জয়াসুরিয়া।
ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু আগে টি২০ ম্যাচে প্রথম ব্যাটসম্যান হিসেবে শততম ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন ৩৮ বছর বয়সী জ্যামাইকান তারকা গেইল। বর্তমানে টি২০’তে তার ছক্কার সংখ্যা ১০৩। টেস্ট ক্রিকেটে তিনি সেঞ্চুরি থেকে মাত্র দুটি ছক্কা দুরে রয়েছেন।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares