অন্যান্য

মৃত গরুর গোশত বিক্রয় : হাটহাজারীতে ৩ ব্যাবসায়ীকে ১ মাসের কারাদন্ড

মাহমুদ আল আজাদ হাটহাজারী প্রতিনিধিঃ
হাটহাজারীতে মৃত গরুর গোশত বিক্রয়কালে তিন ব্যাবসায়ীকে আটক করে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নেছা শিউলী। মঙ্গলবার(২৬শে সেপ্টেম্বর) সকাল ১১টায় মোবাইল কোর্টোর মাধ্যমে তিন গোশত ব্যাবসায়ী  মোঃ সিরাজ, পিতা আবদুল হামিদ, মোঃ ফারুক, পিতা আবদুল হালিম, মোঃ লিটন, পিতা মোঃ বালিকে শাস্তি প্রদান করেন।
সুত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় হাটহাজারীস্থ চৌধুরীহাট বাজারে এই তিন ব্যাবসায়ী গরুর গোশত বিক্রি করছে। সকাল সাড়ে দশটার দিকে কয়েকজন ক্রেতা গরুর মাংস ক্রয় করতে এলে মাংস দেখে সন্দেহ হয়। তারপর বাজার কমিটির সভাপতি বরাবরে কয়েকজন ব্যক্তি জানালে তিনি ব্যাবসায়ী তিনজন থেকে জিজ্ঞাসা করলে উভয়ের মধ্যে বাকবিতন্ডতা সৃষ্টি হয়। এক পর্যায়ে বাধ্য হয়ে ¯^ীকার করে এগুলো মৃত গরুর মাংস। বাজার সভাপতি মোঃ ইসহাক হাটহাজারী  উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে তিনি থানা পুলিশের ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে সা¶ প্রমানের ভিত্তিতে তিন মাংস ব্যাবসায়ীকে ভ্রাম্যমান আদদালত পরিচালনা করে ১মাসের কারাদন্ড প্রদান করেন।
এদিকে মৃত গরুর মাংস বিক্রয়ের ঘটনাটি ছড়িয়ে পড়লে সাধারন ক্রেতাগনদের মিশ্র প্রক্রিয়া দেখা দিচ্ছে। টাকা দিয়ে হারাম জিনিস ক্রয় করে কি ভাবে নিব। উৎসুক জনতা প্রশাসনের নিকট বাজার মনিটরিং সেল তৈরী করতে দাবি করেন ও আটক ব্যাবসায়ীদের কঠোর শাস্তি  প্রদানের দাবি করেন।
বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার আক্তারুন্নেছা শিউলী প্রতিবেদককে বলেন, মৃত গরুর মাংস বিক্রয়ের অভিযোগে তিন ব্যাবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে ১মাসের কারাদন্ড দিয়েছি। এখন থেকে বাজারগুলোতে নজর রাখা হবে এ ধরনের কোন অবৈধ কাজ যেন করতে না পারে ও স্থানীয় সকলের সহযোগীতা প্রত্যাশা করেন।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares