মোহাম্মদ হাবীব উল্যাহ্ ॥
হাজীগঞ্জে নববিবাহিত ও ১সন্তান বিশিষ্ট দম্পতিদের অবহিতকরণ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা মুক্তিযুদ্ধ যাদুঘরে আয়োজিত এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। পরিবার পরিকল্পনা পদ্ধতি, ছোট পরিবারের ধারণা, দেরিতের সন্তান গ্রহণ, নারীর ক্ষমতায়ণ এবং মা ও নবজাতকের যতœ বিষয়ে ৫০জন নববিবাহিত ও ১ সন্তান বিশিষ্ট পরিবারের সদস্য উল্লেখিত বিষয়ে অবহিত করা হয়।
ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার। তিনি বলেন, সকল কাজ পরিকল্পনা মোতাবেক করলে সফলতা অর্জন করা সম্ভব হয়। নব-দম্পতিদের পরিকল্পনা ও ভবিষ্যৎ চিন্তা করে এগিয়ে যেতে হবে। পরিবার পরিকল্পনা গ্রহণ করে একটি সুখি পরিবার গড়ে তোলতে হবে। ছোট পরিবার হলে সন্তানকে সহজেই প্রতিষ্ঠিত করে তোলা যায়। সন্তানের প্রতি বিনিয়োগ করা যায়। আর সন্তানের প্রতি বিনিয়োগ করতে পারি সুখি ও সমৃদ্ধ পরিবার গঠন করা সম্ভব হবে।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা সভাপতিত্বে ক্যাম্পেইনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগ ঢাকা মিডিয়া প্রডাকশন ম্যানেজার মোঃ রেজাউল করিম, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমসিএইচএফপি ডাঃ তানভির আহমেদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দিলরুবা খানম ও উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন। এ সময় অংশগ্রহণকৃত ৫০ ছাড়াও পরিবার পরিকল্পনা বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

Share Button