হাজীগঞ্জ

হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন
দেশে নতুন নেতৃত্ব সৃষ্টির জন্যই স্টুডেন্টস কেবিনেট নির্বাচন : আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু

গাজী মহিনউদ্দিনঃ
হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে জাকজমক ও শান্তিপূর্ণ পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী মুনমুন সাহা, সহকারি নির্বাচন কমিশনার নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী নাদিয়া মাহমুদ নিতু ও অষ্টম শ্রেণির ছাত্রী সাবা বিনতে আহম্মেদ দায়িত্ব পালন করেন।

মোট ১৪৩৫ ভোটের মধ্যে কাস্টিং হয় ১৩৮০ ভোট। ১৩টা বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির মোট ১৯জন প্রতিদ্বন্দ্বীতা করেন। এদের মধ্যে প্রত্যেক শ্রেণিকক্ষে সর্ব্বোচ্চ ভোট পেয়ে ৫জন এবং দ্বিতীয় স্থানে সর্ব্বোচ্চ ভোট পেয়ে ৩জন প্রার্থী নির্বাচিত হয়। এদের মধ্যে দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের দুজন প্রতিদ্বন্দ্বীর মধ্যে ৭০৫ ভোট পেয়ে নুরজাহান আক্তার ইভা প্রথম স্থানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতিমা ইসলাম ৭০৩ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে নির্বাচিত হয়।

৯ম শ্রেণির ৩জন প্রার্থীর মধ্যে ভোকেশনাল শাখার ছাত্রী আয়শা আক্তার ৫৭৫ ভোট পেয়ে প্রথম স্থানে ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইমুনা আক্তার ৪২২ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে নির্বাচিত হয়। অষ্টম শ্রেণির ৫জন প্রাথীর মধ্যে ৩৫৪ পেয়ে ১ম স্থানে নির্বাচিত হয়েছে নুসরাত জাহান মারিয়া। ৭ম শ্রেণিতে ৫জন প্রার্থীর মধ্যে ৩৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে নুসাইবা ফাইরোজ ।

৬ষ্ঠ শ্রেণিতে ৪জন প্রার্থীর মধ্যে ৭৪৮ভোট পেয়ে ১ম স্থানে নির্বাচিত হয়েছেন ইসরাত জাহান ঐশী ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উম্মে তানহা অর্পা ৫১১ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে নির্বাচিত হয়। ১৯জন প্রার্থীর মধ্যে সর্ব্বোচ্চ ভোট পেয়ে প্রথম স্থান অধিকার করেন ষষ্ঠ শ্রেণি ছাত্রী ইসরাত জাহান ঐশী।
নির্বাচনের পূর্বের নির্বাচন সকল নির্বাচন কশিমনার, পুলিং এজেন্ট, প্রার্থীর এজেন্ট, আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছাত্রীদের উদ্দেশ্যে বিদ্যালয়ের সভাপতি ও হাজীগঞ্জ শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু বিফ্রিংয়ে বলেন, দেশে নেতৃত্ব সৃষ্টির জন্য স্টুডেন্টস কেবিনেট নির্বাচন। জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা  আগামী দিনের রাজনীতিকে মেধাবীদের হাতে তুলে দেওয়ার জন্য ছাত্রছাত্রীদের পড়াশুনার পাশাপাশি  নির্বাচন পদ্ধতি সর্ম্পকে সচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে শিক্ষার প্রাথমিক স্তর থেকে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পদ্ধতির চালু করা হয়েছে।
নির্বাচনী কেন্দ্র পরিদর্শন করেন হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহ আলী রেজা আশরাফী, সহকারি শিক্ষা অফিসার মো. জাকির হোসাইন, একাডেমীক সুপারভাইজার রঞ্জন চক্রবর্তী, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন, সহকারি শিক্ষক উম্মে শেফু, আক্তার শিরিণ, নিলুফা ইয়াসমিন, আকবর হোসেন, ইউনুস মিয়া, নুরুল আমিন, মিজানুর রহমান তুহিন, শিক্ষক প্রতিনিধি মাসুদ আহম্মেদ, জহিরুল ইসলাম, মমিনুল ইসলাম, মাঈনুদ্দিন, ঝর্ণা আক্তার প্রমুখ।
এছাড়াও নির্বাচিত কেবিনেট প্রতিনিধিদের জন্য বিদ্যালয় কতৃপক্ষ আলাদা একটি অফিস কক্ষ নির্ধারণ করে দিবে বলে আশ্বাস দেয়।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares