জাতীয়

ঢাবিতে গভীর রাতে ছাত্রীদের বিক্ষোভ

নতুনেরডাক অনলাইনঃ
এক আবাসিক শিক্ষককে হল থেকে প্রত্যাহারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কুয়েত মৈত্রী হলের ছাত্রীরা বিক্ষোভ করেছে। মঙ্গলবার গভীর রাতে তারা এই বিক্ষোভ করে। ছাত্রীদের প্রত্যাহার চাওয়া ওই শিক্ষক ঢাবির মৈত্রী হলের প্রিন্সিপ্যাল আবাসিক শিক্ষক লোপা আহমেদ। তিনি ছাত্রীদের নিয়ে  কুরুচিপূর্ণ মন্তব্য করেন বলে তারা অভিযোগ তুলে।
হলের শতাধিক শিক্ষার্থী রাত সোয়া বারোটার দিকে হলের গেইটের তালা ভেঙে মিছিল নিয়ে এসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান নেয়। তারা উপাচার্যের বাসার মূল ফটক ঘেরাও করে অগ্নিসংযোগ করে। এসময় উপাচার্যের বাসার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা ফটকের সামনে অবস্থান নেয়। পরে উপাচার্যের নির্দেশে প্রহরীরা ফটক খুলে দিলে ছাত্রীরা উপাচার্যের বাসায় প্রবেশ করে। উপাচার্য তাদের সঙ্গে তাত্ক্ষণিক আলোচনায় বসে সমস্যা সমাধানের আশ্বাস দিলে ছাত্রীরা হলে ফিরে যায়।
আবাসিক শিক্ষার্থী সূত্রে জানা যায়, ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় অভিযুক্ত শিক্ষককে প্রত্যাহার চেয়ে এর আগেও চারবার আন্দোলন করে হলের ছাত্রীরা। গত বছর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ওই শিক্ষককে সাময়িকভাবে হলে দায়িত্ব পালন থেকে দূরে থাকার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ ওই শিক্ষক আর হলে ফিরবে না বলে ছাত্রীদের আশ্বস্ত করেন। ওই শিক্ষক আবার দায়িত্ব পালন করতে আসলে তিনি পুনরায় শিক্ষার্থীদের বিক্ষোভ করতে পরামর্শ দেন বলে শিক্ষার্থীরা জানায়।
এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ছাত্রীরা একটি দাবি নিয়ে আমার কাছে আসে। আমরা বিষয়টি দেখবো।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares