হাজীগঞ্জ

বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজে এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায়
নারীদের শিক্ষা অর্জন করে প্রতিষ্ঠিত হতে হবে: অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদ হোসেন

মহিউদ্দিন আল আজাদ
বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদ হোসেন। তিনি বলেন, আমাদের শিক্ষার্থীদের পাবলিক বিশ^বিদ্যালয়ে যেতেই হবে। আমরা স্থানীয় স্কুল, কলেজে পড়ালেখা করি। স্থানীয় সংস্কৃতির সাথে আমরা পরিচিত। কিন্তু পাবলিক বিশ^বিদ্যালয়ে গেলে আমাদের ধ্যান-ধারনা পাল্টে যাবে। আমরা অনেক বেশী শিখতে এবং জ্ঞান অর্জন করতে পারবো। কারন সেখানে অঞ্চল ভেদে দেশ-বিদেশের অনেক সংস্কৃতির সাথে পরিচিতি হওয়া যায়। নিজের জ্ঞানের বা জানার পরিধি অবলোকন করা যায়। তাই আমাদের টার্গেট থাকতে হবে আমরা পাবলিক বিশ^বিদ্যালয়ে যাবো।
তিনি নিজের পারিবারিক উদাহরন তুলে ধরে ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, নারির প্রতি অসম্মান ও নারী নির্যাতন অনেকাংশ কমে আসবে যদি তুমি শিক্ষিত এবং প্রতিষ্ঠিত হও। কারন নিজের পায়ে দাঁড়াতে শিখলে এবং জানলে কারো উপর নির্ভর করতে হয় না। তাই তোমাদের প্রতিষ্ঠিত হতে হবে। আর প্রতিষ্ঠিত হতে হলে শিক্ষার প্রতি মনযোগি এবং উচ্চ শিক্ষা অর্জন করতে হবে।
কলেজের অধ্যক্ষ মোঃ আবদুর রব সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পরীক্ষাথী ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ আলী রেজা আশরাফী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাবেদুল ইসলাম, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলী আশ্রাফ দুলাল, শহর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আবু নাছের আদনান, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সহ-অধ্যাপক মোঃ সেলিম, বাকিলা উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য বিল্লাল হোসেন মজুমদার, বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, বলাখাল জে.এন উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য সাখাওয়াত হোসেন, অভিভাবকদের পক্ষে মোঃ মিজানুর রহমান।
কলেজের সহকারি অধ্যাপক মোঃ মোশারফ হোসেন লিটনের পরিচালনায় দোয়া ও আলোচনা অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য সমীর লাল দত্ত, গোলাম ফারুক মুরাদ, দেলোয়ার হোসেন মুন্সী, অভিভাবক সদস্য কামাল হাজী প্রমূখ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাকির হোসেন, মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, শাহজাহান আমির, শাহআলম মুন্সীসহ কলেজের অন্যান্য শিক্ষক, হাজীগঞ্জে কর্মরত সংবাদকর্মীগন, এলাকার গন্যমান্য, পরীক্ষার্থী, শিক্ষার্থী ও অভিভাবকগন। পরীক্ষার্থীদের উদ্দেশ্যে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, প্রভাষক মোঃ নূর মোহাম্মদ। দোয়া শেষে কলেজের পক্ষ থেকে ২’শ ৫৫জন পরীক্ষার্থীকে উপহার সরূপ কলম ও স্বচ্ছ রেকর্ড ফাইল তুলে দেন অতিথিবৃন্দ।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares