হাজীগঞ্জ

বলাখালে মাদক ইভটিজিং বাল্য বিবাহ ও জঙ্গীবাদ বিরোধী জনসচেতনতার লক্ষে কমিউনিটি পুলিশিংয়ের মতবিনিময়

গাজী মহিনউদ্দিনঃ
মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহসহ সমাজে অপরাধগুলো বেড়ে যাওয়ার কারন হচ্ছে সমাজের নিয়ন্ত্রন নেই। কেউ দায়িত্ব নিতে চায় না। নেই অপরাধের প্রতিরোধ ও প্রতিবাদ। তাই দিন দিন মাদক, ইভটিজিংসহ সামাজিক অপরাধগুলো বেড়েই চলছে। বুধবার জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য-বিবাহ প্রতিরোধকল্পে হাজীগঞ্জ পৌর ১নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য থানার অফিসার ইনর্চাজ মোঃ জাবেদুল ইসলাম এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, সমাজে আমরা বাস করি। আমাদেরকেই দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। অন্যায়ের প্রতিরোধ, প্রতিবাদ করতে হবে। সমাজে অপরাধীর সংখ্যা বেশী নয়, আমরাই সংখ্যা গরিষ্ট। সুতরাং আমরা যদি যে কোন অন্যায় অপরাধের প্রতিরোধ ও প্রতিবাদ করি অপরাধীরা মাথা তুলে দাঁড়াতে পারবেনা। তারা অপরাধ করার সাহস পাবেনা।
পৌর ১নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সভাপতি শাহজান আমিরের সভাপতিত্বে মোঃ জাবেদুল ইসলাম আরো বলেন, জঙ্গিবাদের সাথে ইসলামের কোন সর্ম্পক নেই। যারা বেহেশতের আশায় আত্মহত্যার মাধ্যমে মানুষ হত্যা করে তারা প্রকৃত পক্ষে মুসলমান নয়। ইসলাম ধর্মে কাউকে গালি দেয়া ফাসেক, সেখানে কিভাবে একজন মানুষকে হত্যা করে। আত্মহত্যা মহাপাপ, আত্মহত্যাকারী স্থান জাহান্নামে। সুতরাং আমরা সচেতন ও দায়িত্ববান হয়ে আমাদের সন্তান, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশীর প্রতি খেয়াল রাখবো।
এ সময় তিনি হাজীগঞ্জ থানা পুলিশের সকল কর্মকর্তার মোবাইল নম্বরসহ একটি ভিজিটিং কার্ড উপস্থিত সকলের হাতে তুলে দিয়ে বলেন, মাদক ও জঙ্গিবাদসহ যে কোন অপরাধের তথ্য পুলিশকে দিন। সাথে সাথেই আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। প্রয়োজনে আপনার পরিচয় গোপন রাখা হবে।
পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর হোসেন মোহাম্মদ জামানের সার্বিক তত্ত্বাবধানে ও মনির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি রোটা. আলী আশ্রাফ দুলাল, শহর সভাপতি রোটা. আহসান হাবিব অরুণ, উপজেলা সদস্য সমীর লাল দত্ত, শহর সাধারণ সম্পাদক গোলাম ফারুক মুরাদ, সদস্য জাহিদুর রহমান জাহিদ, বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আবদুর রব সিকদার, বিদ্যোৎসাহী সদস্য ও ১নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোঃ দেলোয়ার হোসেন মুন্সী, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের অভিভাবক সদস্য মোঃ সাখাওয়াত হোসেন, বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন প্রমূখ।
মোঃ মনির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে সহযোগিতা করেন, মামুনুর রশিদ মাসুদ, আমির হোসেন বকাউল, বিল্লাল হোসেন বেপারী, শাহরিয়ার তুহিনসহ উপজেলা, শহর ও ১নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর অন্যান্য সদস্য এবং এলাকাবাসী।

Sharing is caring!

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

shares